শ্রীলঙ্কার বোলিং কোচ চামিন্দা ভাস

হাওর বার্তা ডেস্কঃ  শ্রীলঙ্কান ক্রিকেটে সাম্প্রতিক যে ব্যর্থতার ধারাবাহিকতা, এর অন্যতম কারণ বোলিংয়ে দুর্বলতা। এই দুর্বলতা কাটিয়ে ওঠার লক্ষ্যেই সাবেক পেসার চামিন্দা ভাসের সরণাপন্ন হয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোলিং কোচ হিসেবে ভাসকে নিয়োগি দিতে যাচ্ছে তারা। চম্পকা রামানায়েকের স্থলাভিষিক্ত হবেন তিনি।

জিম্বাবুয়ে সিরিজের পরই লঙ্কান ক্রিকেট দলের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন চম্পকা রামানায়েকে। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগের ঘোষণা দেন। দুই বছর দায়িত্ব পালন করার পর রামানায়েকে লঙ্কান দলের বোলিং কোচের পদ ছাড়লেন।

চম্পকা রামানায়েকে পদত্যাগ করার পর শুক্রবারই নতুন বোলিং কোচ হিসেবে চামিন্দা ভাসের নাম ঘোষণা করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। নিয়োগ দেয়ার সময়ই এসএলসি জানিয়ে দেয়, ভারতের বিপক্ষে শ্রীলঙ্কান পেস অ্যাটাককে গাইড করবেন তিনি। তবে ২০১৬ সাল থেকেই নানাভাবে শ্রীলঙ্কান ক্রিকেট দলের সঙ্গে যুক্ত রয়েছেন ভাস।

কী কারণে রামানায়েকে লঙ্কান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন সেটা তিনি জানাননি। বলেছেন, তার কয়েকটি গন্তব্য রয়েছে। তবে এসবই মুখের কথা। রামানায়েকের পরবর্তী গন্তব্য বাংলাদেশ। এইচপি দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি। বিসিবির সঙ্গে কথা পাকাপাকি হওয়ার পরই তিনি লঙ্কান বোলিং কোচের চাকরিটা ছেড়ে দেন।

২০০৮ সালেই প্রথম বিসিবি চম্পকা রামানায়েকেকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়। এর আগে সাত বছর তিনি লঙ্কান ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ করেছেন। বাংলাদেশের পেস বোলারদের কাছে তিনি বেশ প্রিয়। কারণ, তারা নিজেদের উঠতি সময়টাতে পেয়েছে রামানায়েকেকে। বিশেষ করে রুবেল এবং শফিউলকে খুঁজে বের করার কৃতিত্ব দেয়া হয় রামানায়েকেকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর